1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

বন্ধই হয়ে গেল সাকিবের ফেরার পথ!

  • আপডেট টাইম :: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে বিদায় নিতে চান সাকিব আল হাসান। এমন আকুতি জানিয়ে সঙ্গে জুড়ে দিয়েছেন শর্ত। দেশে যাওয়া এবং আসা; দুটোই যেন স্বাভাবিকভাবে করতে পারেন কিংবা আরও স্পষ্ট করে বললে, দেশে থাকাকালীন নিরাপদ অনুভব করা এবং দেশে ফিরলে প্রয়োজনে দেশ ছাড়ার নিশ্চয়তা পেলেই টেস্ট সিরিজ খেলতে সাকিব আসবেন বাংলাদেশে।

কিন্তু, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাফ জানিয়েছে, সাকিব দেশে ফিরলে, আবার বাইরে যেতে পারবে কি না, সেই নিশ্চয়তা দেওয়ার এখতিয়ার তাদের নেই। সরকারের উচ্চ পর্যায় থেকে এই নিশ্চয়তা আসতে হবে। সাকিবকে নিয়ে এমন ধুম্রজাল তৈরি হয়েছে তার আরেকটি পরিচয়ের কারণে।

আওয়ামী লীগের হয়ে নৌকা মার্কায় নির্বাচনে প্রার্থী হয়ে সংসদ সদস্য হয়েছিলেন সাকিব। পরবর্তী সময়ে সরকার পরিবর্তনের পর আদাবর থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত হওয়া পোশাককর্মী রুবেল হত্যা মামলায় সাকিবকে আসামি করা হয়েছে।

সেপ্টেম্বরের ২৪ তারিখে পুঁজিবাজারে প্যারামাউন্ট ইনস্যুরেন্সের শেয়ার লেনদেনে কারসাজির মাধ্যমে সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা করে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। নানা জটিলার কারণে সাকিবের দেশে ফেরা হুমকির মুখে। দেশে ফিরলেই যে বাইরে আবার যেতে পারবেন সেই নিশ্চয়তা নেই।

সাকিবকে মোদ্দাকথা পথ দেখিয়ে দিয়েছে বিসিবি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বলটা এখন তার কোর্টেই। দেশে ফিরলে হয়তো আইনি জটিলতার ম্যারপ্যাচে পড়বেন। তখন অনেক দুয়ারই বন্ধ হয়ে যাবে তার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com