1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

শেরপুরে ঈদ বাজারে মানুষের ঢল : মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৯ মে, ২০২০

শেরপুর : শেরপুর জেলা সদরে ঈদ বাজারগুলোতে মানুষের ঢল নেমেছে। সকাল হলেই মানুষ ভিড় করছে বিভিন্ন কাপড়ের দোকান, গার্মেন্টস, জুতার দোকান ও মোবাইলের দোকানসহ বিভিন্ন সপিং সেন্টারে। পরিস্থিতি দেখে বুঝার কোন উপায় নেই যে দেশে করোনার প্রকোপ আছে। বিভিন্ন সপিং সেন্টার ও দোকানপাটে নেই স্বাস্থ্য সুরক্ষার জন্য কোন ব্যবস্থা। আর ক্রেতাদের মধ্যেও নেই কোন সামাজিক ও শারিরিক দূরত্ব মানার কোন মানসিকতা। এতে করে জেলায় করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন সবাই।
এখানে স্বেচ্ছাসেবকসহ সবাই হিমশিম খাচ্ছে মানুষেকে নিয়ন্ত্রণ করতে। তারাও এখন হতাশ। পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণের বাইরে। তারাও করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন।
সরকারী নির্দেশনা মেনে সীমিত আকারে দোকানপাট খোলার জন্য নির্দেশনা পাওয়ার পর ১০ মে জেলার বিভিন্ন মার্কেট খুলে দেয়া হয়। সেখানে সরকারী নির্দেশনা না মানায় ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। এতে শেরপুর জেলা চেম্বার অব কমার্স ১২ মে থেকে আবার দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। কিন্তু তাদের নির্দেশনা না মেনে আবার দোকানপাট খুলে দেয় ব্যবসায়ীরা। ফলে চেম্বার অব কমার্স তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে সরকারী নির্দেশনা মেনে দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নেয়। কিন্তু নির্দেশনা মানার কোন নিদর্শন নেই মার্কেটগুলোতে।

এ বিষয়ে শেরপুর চেম্বার কর্মকর্মা বা সরকারী দায়িত্বশীল কোন কর্মকর্তা ক্যামেরার সামনে বা ফোনে কোন কথা বলতে রাজি হননি। তবে তারা হতাশা প্রকাশ করেছেন।
এ বিষয়ে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সিভিল সার্জন ডা: একেএম আনওয়ারুর রউফ জানান, মানুষ যদি বাঁচতে চায় তবে তাদেরকে ঘরে থাকতে হবে। তা-না হলে করোনার হাত থেকে বাঁচা আমাদের পক্ষে সম্ভব হবে না।
জেলা প্রশাসক আনার কলি মাহবুব জানিয়েছেন, তিনি দ্রুত ব্যবসায়ী নেতাদের ডেকে মিটিং করে কার্যকরী সিদ্ধান্ত নেবেন।

– শফিউল আলম লাভলু

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com