1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৪ পূর্বাহ্ন

বৈরুতে বিস্ফোরণে বাংলাদেশি নিহত বেড়ে ৪

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০

প্রবাসের ডেস্ক : লেবাননের রাজধানী বৈরুতে বিস্ফোরণে আরও দুই বাংলাদেশির নিহতের খবর পাওয়া গেছে। এ নিয়ে চার বাংলাদেশি নিহত হলেন।

নিহতরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার মেহেদি হাসান, রাসেল মিয়া, মাদারীপুরের মিজানুর রহমান এবং কুমিল্লার রেজাউল।

বৈরুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আরও কোনো বাংলাদেশি হতাহত হওয়ার খবর জানতে পারলে তা হটলাইন নম্বর জানাতে অনুরোধ করা হয়েছে। বৈরুতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মোস্তাহিদুর রহমান এক ভিডিও বার্তায় প্রথমে দুজন নিহতের কথা জানিয়েছিলেন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজন মারা যান।

আগের ভিডিও বার্তায় তিনি  বলেন, লেবাননে প্রায় দেড় লাখের মতো বাংলাদেশি বিভিন্ন শ্রেণিপেশায় কর্মরত আছেন। এ পর্যন্ত দুজন বাংলাদেশি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় ৮০ জন বাংলাদেশি আহত হয়েছেন। এর মধ্যে আটজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দূতাবাসের পক্ষ থেকে তাদের যথাযথ চিকিৎসার জন্য সার্বক্ষণিক যোগযোগ রাখা হচ্ছে এবং সহায়তা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, যেখানে বিস্ফোরণ হয়েছে, সেখান থেকে মাত্র ২০০ গজ দূরে লেবাননে জাতিসংঘের অন্তর্বর্তীকালীন বাহিনীতে (ইউনিফিল) কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজ ছিলো। বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বিজয়’-এর ক্যাপ্টেনের সঙ্গে কথা বলে জানতে পারেন, বিস্ফোরণে জাহাজের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে এবং জাহাজে থাকা সদস্যদের মধ্যে ২১ জন বিভিন্নভাবে আহত হয়েছেন। গুরুতর আহত দুজনের এক জনের অবস্থা ভালো হওয়ায় হাসপাতাল থেকে তাকে নিয়ে আসা হয়েছে এবং অন্যজন এখনো চিকিৎসাধীন আছেন।

লেবাননের এ পরিস্থিতির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আপডেট নিচ্ছেন জানিয়ে তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে লেবাননে বাংলাদেশি কমিউনিটি ভালো থাকা, তাদের সুচিকিৎসা দেওয়া এবং প্রয়োজনে আর্থিক সহায়তা দেওয়াসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিচ্ছেন।

মঙ্গলবার (৫ আগস্ট) সকালে লেবাননের রাজধানী বৈরুতে একটি গুদামে সংরক্ষিত ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ১০০ জন নিহত ও চার হাজার মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

লেবানন সরকার দেশটিতে তিন দিনের জাতীয় শোক দিবস ঘোষণা করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!