1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন

কলাপাড়ায় রাবনাবাদ নদীতে কোস্টগার্ডের বিশেষ মহড়া প্রদর্শিত

  • আপডেট টাইম :: শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় পায়রাবন্দর সংলগ্ন রাবনাবাদ নদীতে সাগর ও নদী মোহনায় নিরাপত্তার লক্ষ্যে কোস্টগার্ডের দুই দিনব্যাপী বিশেষ মহড়া অনুষ্ঠিত।
গতকাল শুক্রবার দিনব্যাপী বিসিজিএস মনসুর আলী, বিসিজিএস সোনার বাংলা, এইচপিবি বুড়িগঙ্গা এবং এইচপিবি শীতলক্ষ্যা জাহাজ নিয়ে শতাধিক কোস্টগার্ডের সদস্যরা এ মহড়ায় অংশগ্রহণ করেন।
পায়রাবন্দরে চলাচলরত জাহাজ সমূহের নিরাপত্তা রক্ষার পাশাপাশি তাপবিদ্যুৎ কেন্দ্র, সার্ভিস জেটি এবং নির্মাণাধীন গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহের নিরাপত্তা নিশ্চিতকল্পে কোস্টগার্ডের কার্যক্রম সমূহ প্রদর্শন করা হয়। বৃহস্পতিবার এ মহড়ার উদ্বোধন করেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক।
এসময় পায়রা পোর্টের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল, কোস্টগার্ড দক্ষিণ জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মনজুরুল করিম চৌধুরী ও লেফটেন্যান্ট মাহবুবুল আলম শাকিলসহ কোস্টগার্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কোস্টগার্ড দক্ষিণ জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মনজুরুল করিম চৌধুরী বলেন, বাংলাদেশ কোস্টগার্ড পায়রাবন্দর কর্তৃপক্ষের যাবতিয় নিরাপত্তা কর্মকান্ডের সাথে ওতোপ্রতো ভাবে জড়িত। ইতোমধ্যে এ অঞ্চলের তীরবর্তী এলাকায় অনেক গুরুত্বপূর্ন স্থাপনা তৈরি হয়েছে। এসব স্থাপনার নিরাপত্তায় বাংলাদেশ কোস্টগার্ড সাউথ জোন নিয়োজিত রয়েছে। এছাড়াও বন্দরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উপকূলীয় এলাকায় অবৈধ চোরাচালান, জলদস্যুতা নির্মূল, অবৈধ মৎস্য আহরণ, বনজসম্পদ রক্ষা এবং অবৈধ নারী ও শিশু পাচার প্রতিরোধে কোস্টগার্ডের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!