1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

মুমিনুলের শতকে শেষ হলো প্রস্তুতি ম্যাচ

  • আপডেট টাইম :: শনিবার, ৩ অক্টোবর, ২০২০

স্পোর্টস ডেস্ক : দীর্ঘদিন পরে ব্যাট হাতে মাঠে নেমেছেন। কিন্তু বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুলের খেলা দেখে সেটি মনে হতে না-ই পারে। এই বাঁহাতি ব্যাটসম্যান দুই দিনের প্রস্তুতি ম্যাচে একমাত্র ক্রিকেটার হিসেবে শতক হাঁকিয়েছেন। টেস্ট অধিনায়কের শতকে প্রথম প্রস্তুতি ম্যাচের খেলা অনুমিতভাবেই ড্রয়ে শেষ হলো। ওটিস গিবসন একাদশের ২৩০ রানের জবাবে রায়ান কুক একাদশ ৫ উইকেটে ২৪৮ রান করার পর ম্যাচ ড্র ঘোষণা করা হয়।

প্রস্তুতি ম্যাচের শেষ দিন ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন আগের দিন বল হাতে চমক দেখানো মোহাম্মদ মিথুনও। এই ক্রিকেটার পেয়েছেন অর্ধশতকের দেখা। তবে দুর্ভাগ্যজনকভাবে ব্যর্থ হয়েছেন জাতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এদিকে ব্যাটসম্যানদের দিনে বল হাতে উজ্জ্বল ছিলেন এবাদত হোসেন এবং তরুণ হাসান মাহমুদ।

প্রথম দিন ওটিস গিবসন একাদশ অলআউট হওয়ার পর আলোকস্বল্পতার জন্য আর খেলা হয়নি। ফলে দ্বিতীয় দিনের শুরুতে মাঠে নামে রায়ান কুক একাদশ। তবে ব্যাট হাতে দলকে ভালো শুরু এনে দিতে পারেননি কুক একাদশের দুই ওপেনার সাদমান ইসলাম এবং ইয়াসির রাব্বী। এবাদতের বোলিং তোপে শুরুতে প্যাভিলিয়নে ফেরেন তারা। সাদমান ১৩ এবং ইয়াসির করেন মাত্র ২ রান।

তিনে ব্যাট করতে নেমে অবশ্য স্বাচ্ছন্দ্যে খেলতে থাকেন মুমিনুল। তবে চারে নামা মুশফিক দেখলেন ব্যর্থতা। তরুণ হাসান মাহমুদের ভেতরে ঢোকা বল মিস করে ১৩ বলে ৩ রান নিয়ে বোল্ড হয়ে মাঠ ছাড়েন এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

এরপর মিথুনকে নিয়ে দারুণভাবে এগিয়ে যান অধিনায়ক মুমিনুল। দুজনে গড়েন ১৫৩ রানের বিশাল জুটি। এরপরে ৬২ রান করে নাঈম হাসানের শিকারে পরিণত হোন মিথুন। এই ডানহাতি ব্যাটসম্যান ফিরলেও শতক হাঁকাতে ভুল করেননি মুমিনুল।

২২০ বল খেলে ১৪ চার ও ১ ছয়ে ১১৭ রান করে নিজের ইনিংস সাজান মুমিনুল। এরপরে রিটায়ার্ড করেন পরবর্তী ব্যাটসম্যানদের সুযোগ করে দিতে। শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ২২ রান করে মাহমুদউল্লাহর শিকার হোন নুরুল হাসান সোহান। শেষ পর্যন্ত সাইফ উদ্দিন ১০ এবং তাইজুল ৬ রানে অপরাজিত থাকতে ম্যাচ ড্র ঘোষণা করা হয়। ম্যাচে এবাদত ২টি; মাহমুদউল্লাহ, নাঈম এবং হাসান ১টি করে উইকেট পান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!