1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৫৯ পূর্বাহ্ন

হালুয়াঘাটের গাবরাখালীতে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন কেন্দ্র

  • আপডেট টাইম :: শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

মাসুদ রানা, হালুয়াঘাট (ময়মনসিংহ) : ভারতের মেঘালয় রাজ্যঘেঁষা ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গাবরাখালী গারো পাহাড়ে গড়ে উঠতে চলেছে পর্যটন কেন্দ্র। জেলা প্রশাসনের অর্থায়নে প্রায় ৬৮ একর জমি নিয়ে প্রাথমিকভাবে প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে চলছে এর উন্নয়ন কাজ।
গাজিরভিটা ইউনিয়নের অপরূপ সুন্দর এ পাহাড়ে পর্যটন কেন্দ্র গড়ে তোলতে শুক্রবার (১৩ নভেম্বর) সরেজমিনে পরিদর্শনে আসেন ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান। এসময় ময়মনসিংহ রেভিনিউ ডেপুটি কালেক্টর সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলাল উদ্দিন, গাজিরভিটা ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন সঙ্গে ছিলেন।
জানা গেছে, হালুয়াঘাট উপজেলার গাজিরভিটা ইউনিয়নের অপরূপ সুন্দর গাবরাখালী পাহাড়ে প্রায় ৬৮ একর জমি নিয়ে গড়ে উঠছে পর্যটন কেন্দ্র। এজন্য ইতোমধ্যে রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে প্রাথমিক অবস্থায় নির্মিত হচ্ছে ওয়াচ টাওয়ার, পাহাড়ে উঠার জন্য নির্মিত হচ্ছে পাকা সিঁড়ি, থাকছে বিশ্রাম ও বসার ব্যবস্থা। এছাড়াও বনভোজনে আসা দর্শনার্থীদের কথা বিবেচনা করে তৈরি করা হচ্ছে রান্নাঘর ও টয়লেট।

জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, গারো পাহাড়ের পাদদেশে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত গাবরাখালী পাহাড়ি গ্রামটি পর্যটন সম্ভাবনাময়। তাই এখানে প্রাথমিক অবস্থায় আমরা এর উন্নয়ন কার্যক্রম শুরু করেছি। এ পর্যটন স্পটটি চালু হলে অর্থনৈতিকভাবে হালুয়াঘাটের মানুষ অনেক উপকৃত হবে, সৃষ্টি হবে অনেক কর্মসংস্থানের।
সংশ্লিষ্টরা বলেন, সম্ভাবনাময় হালুয়াঘাটের এই পর্যটন স্পটটি চালু হলে শিল্পের ক্রমবর্ধমান অগ্রযাত্রায় এবং অর্থনৈতিক খাতকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সেই সাথে বাংলাদেশের ভ্রমণ পিপাসুদের পিপাসা মিটাবে এ পর্যটন স্পট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!