1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

শেরপুরের পুলিশ সুপারকে সন্তান দাবী করে সোহাগপুরের বিধবারা কাঁদলেন, কাঁদালেন

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : “১৯৭১ সালে স্বামী-সন্তান হারাইয়া বিধুবা অইছি। এ পর্যন্ত কেউ আমগরে এমুন করে খোঁজ-খবর নেয় নাই। এসপি আশরাফুল যেইভাবে আমগরে আদর-যত্ন করেছে, তা বুঝায়া বলবার পাইতাম না। জীবনে যা না খাইছি তা খাওয়াইছে, যা না দেখছি তা দেখাইছে। বড় মাছ, মিষ্টি, বাল কাপড়-চোহড়, চিকিৎসা সবকিছুই দিছে। আমগর নিজেগরে সন্তানরে লেহাপড়া করাইতে পাই নাই। কিন্তু এসপি আশরাফুল পড়ালেহা কইরা মানুষের মতো মানুষ অইছে। আশরাফুল আমগরে ছেলে। সে আমগরে গর্ব। এহন যে আশরাফুল বদলি অইয়া যাইতাছে গা, এহন থাইক্যা কে আমগরে দেখব? কে খোঁজ-খবর নিব? আমরা যে শান্তি পাইছিলাম এই শান্তি আর কে আমগরে দিব? ওর বদলি অওয়াতে আমগরে বুকটা ফাইট্টা যাইতাছে গা।”
এভাবেই চোখের জল ফেলতে ফেলতে কথাগুলো বলছিলেন শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর বিধবাপল্লীর শহীদ জায়া হাফিজা বেওয়া ও মহিরন বেওয়া।
বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেলে মধুটিলা ইকোপার্কের মহুয়া রেস্ট হাউজ চত্বরে জেলা পুলিশের আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে সোহাগপুর বিধবাপল্লীর শহীদ জায়াদের সংবর্ধনা অনুষ্ঠানে এমন আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। চোখের জল ধরে রাখতে পারেননি উপস্থিত অনেকেই।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম তার বক্তব্যে বলেন, সোহাগপুর হলো একটি আবেগের নাম, একটি ভালোবাসার নাম। সোহাগপুর গ্রামের দিকে তাকালেই মুক্তিযুদ্ধের স্মৃতি মনে পড়ে যায়। এ গ্রামের বিধবাদের স্বামী-সন্তান আর সম্ভ্রমের বিনিময়ে আমরা আজ স্বাধীনতা পেয়েছি।
তিনি বিধবাদের উদ্দেশ্যে বলেন, আমি চাকুরী জীবনে বদলী হলেও আপনাদের পাশে আছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এ এলাকার সাংসদ ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী। এদিন সোহাগপুরের ২৫ জন বিধবার হাতে শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম সম্মাননা স্মারক, শাড়ি, চাদর, ২০ কেজি করে চাল, ৫ কেজি করে ডাল ও সাবানসহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন।
এসময় শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ফেরদৌস আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার সদর সার্কেল আমিনুল ইসলাম, সহকারী পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল জাহাঙ্গীর আলম, ডিআইওয়ান আবুল বাশার, সদর থানার ওসি আব্দুল্লাহ-আল-মামুন, গোয়েন্দা পুলিশের ওসি রুহুল আমীন তালুকদার, নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল, নকলা থানার ওসি মুশফিকুর রহমান, ঝিনাইগাতী থানার ওসি ফায়েজুর রহমান, শ্রীবরদী থানার ওসি মোখলেছুর রহমানসহ স্থানীয় সাংবাদিক ও অন্যান্য বিধবাসহ সুধীজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম গত ২০১৮ সালের জুন মাসে শেরপুর জেলার পুলিশ সুপারের দায়িত্ব পান। সম্প্রতি তাকে গাজীপুর জেলার পুলিশ সুপার হিসেবে বদলী করে প্রজ্ঞাপন জারী করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!