1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৪ অপরাহ্ন

গত পনের বছরেও চালু হয়নি নকলার ফায়ার সার্ভিস স্টেশন

  • আপডেট টাইম :: সোমবার, ১৪ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার: পনের বছরেও শেষ হয়নি শেরপুরের নকলার ফায়ার সার্ভিস স্টেশন নিমার্ণের কাজ। ৬০ ভাগ কাজ শেষ হওয়ার পর জমি নিয়ে জটিলতা থাকায় কাজ বন্ধ হয়ে যায়। এদিকে প্রশাসন জানায় উচ্চ আদালতের আদেশ পেলেই আবার শুরু করা হবে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের কাজ। দেশের গুরুত্বপূর্ণ উপজেলা সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের আওতায় শুরু হয় শেরপুরের নকলার ফায়ার সার্ভিস স্টেশন নিমার্ণের কাজ। ২০০৬ সালে প্রকল্পটির নির্মন ব্যায় ধরা হয় ৩৫ লাখ ৭৪ হাজার ৭২৪ টাকা। কিন্তু জায়গার মালিক বাদি হয়ে শেরপুর আদালতে মামলা করলে কাজ বন্ধ হয়ে যায়। নকলার যে কোন দুর্যোগ মোবাবেলায় সাহায্য নিতে হয় জেলা সদরসহ অন্য উপজেলার ফায়ার সার্ভিসের। ফলে সাধারণ দুর্ঘটানাও অনেক সময় ভয়াভহ রুপ নেয়। ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই সবকিছু পুড়ে ভস্মীভূত হয়ে যায়। ফলে শুষ্ক মৌসুমে উপজেলার বিভিন্ন স্থানে একের পর এক অগ্নিকান্ডের ঘটনায় আতঙ্কে থাকে উপজেলাবাসী। বিভিন্ন সময় অগ্নিকান্ডে গুরুত্বপূর্ণ অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, আশ্রয় কেন্দ্র ও বসতঘর পুড়ে ভস্মীভূত হয়ে নি:স্ব হয়ে যায় মানুষ। সকল জটিলতা নিরসন করে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করার দাবী এলকাবাসীর।

ভুক্তভোগীরা বাংলার কাগজকে বলেন, ফায়ার সার্ভিস না থাকার কারনে ব্যাক্তি মালিকানা ও সরকারি অনেক সম্পদ আগুনে পুড়ে নস্ট হচ্ছে। অন্য উপজেলা বা জেলা শহর থেকে ফায়ার সার্ভিসের গাড়ি আসতে আসতেই বেশির ভাগ সম্পদ পুড়ে ছাই হয়ে যায়। আমরা দ্রুত এর সমাধান চাই।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার বাংলার কাগজকে বলেন, এই ফায়ার সার্ভিসের জনবল ও সরঞ্জামাদি রয়েছে যা পড়ে আছে শেরপুর সদর ফায়ার সার্ভিস ষ্টেশনে। তারা সেখান থেকেই বেতন ভাতা নিচ্ছে। আমরাও বিভিন্ন মিটিংয়ে নকলা ফায়ার সার্ভিসের স্টেশনের বিষয়ে আলোচনা করেছি। আমরাও চাই দ্রুত যেন এর সমাধান হোক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান বাংলার কাগজকে বলেন, মামলার কারনেই আটকে আছে কাজ। দ্রুত মামলাটি নিষ্পত্তি হলেই সম্পন্ন করা সম্ভব হবে এই ফায়ার সার্ভিস স্টেশনের কাজ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!