1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

আর.সি কুড়া ইউপি: শুন্যপদ ঘোষণার আগেই প্রার্থীরা সরব

  • আপডেট টাইম :: বুধবার, ৬ এপ্রিল, ২০২২

মনিরুল ইসলাম মনির : আর.সি কুড়া স্থানীয়দের ভাষ্যমতে সংক্ষিপ্ত রূপ। যার পূর্ণাঙ্গ নাম রামচন্দ্রকুড়া। গত ৩০ মার্চ ৫ নং রামচন্দ্রকুড়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উল্লাহ বাদশা ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এখনও ওই পদটি শুন্য ঘোষণা করেনি নির্বাচন অফিস। করেনি তফসিল ঘোষণা। কিন্তু প্রয়াত চেয়ারম্যানের লাশ দাফনের আগেই সরব হয়ে উঠেছিলেন চেয়ারম্যান প্রার্থীরা। এখন পুরোদমে প্রার্থীদের লবিং আর ভোটারদের আলোচনার মূল বিষয় কে হচ্ছেন প্রার্থী কে হচ্ছেন পরবর্তী চেয়ারম্যান?

ইতিমধ্যেই ভোটারদের আলোচনা এবং লবিং ও প্রার্থীতা প্রকাশে যাদের নাম জোরালো তারা হলেন- সাবেক চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম খোকা, উপজেলা যুবলীগের অন্যতম নেতা, বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক চেয়ারম্যান নূর ইসলাম মাস্টারের ছেলে হাফিজুল ইসলাম জুয়েল, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও সদ্যপ্রয়াত চেয়ারম্যান এর ছোট ভাই কনস্ট্রাকশন ব্যবসায়ী জাহাঙ্গীর আলম এবং ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও সাবেক চেয়ারম্যান মরহুম বদর উদ্দিন আহমেদ এর ছেলে দেলোয়ার হোসেন। এছাড়াও যুবনেতা শাহ পরাণ প্রার্থী হতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে।

সাবেক চেয়ারম্যান খোরশেদ আলম খোকা নম্র-ভদ্র ও পারিবারিক দানশীলতা এবং উদারতার কারণে আলোচনার শীর্ষে রয়েছেন। গেল তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে পারিবারিক চাপের মুখে প্রার্থীতা প্রত্যাহার না করলে স্বতন্ত্র প্রার্থী হওয়া সত্বেও পুনরায় এবং টানা দ্বিতীয় বারের মতো তিনি চেয়ারম্যান নির্বাচিত হতেন বলে তখন থেকেই এলাকায় আলোচনা রয়েছে।

অপর প্রার্থী সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূর ইসলাম মাস্টারের ছেলে যুবলীগ নেতা ও বিশিষ্ট আমদানী-রফতানীকারক ব্যবসায়ী হাফিজুল ইসলাম জুয়েল গেল নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে নিজেকে জানান দিয়েছিলেন। আলোচনায় এসেছিলেন উপজেলার সবচেয়ে বড় শোডাউনের মাধ্যমে। এখনও ইউনিয়নজুড়ে সে আলোচনা বিদ্যমান।

সাবেক যুবলীগ নেতা ও সদ্যপ্রয়াত চেয়ারম্যান এর ছোট ভাই ব্যবসায়ী জাহাঙ্গীর আলম এবারই প্রথম প্রার্থী হতে যাচ্ছেন। বড় ভাইয়ের মৃত্যুর পর সে জায়গা দখলে তিনি পারিবারিক সিদ্ধান্তেই প্রার্থী হতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। পারিবারিকভাবে এ পরিবারটিও স্থানীয়ভাবে প্রভাবশালী।

অন্যদিকে সাবেক চেয়ারম্যান মরহুম বদর উদ্দিনের ছেলে বিএনপি নেতা ও ফার্ণিচার ব্যবসায়ী দেলোয়ার হোসেন রয়েছেন জোরালো আলোচনায়। যদিও তিনি এখনও পর্যন্ত নিজের প্রার্থীতা ঘোষণা করেননি। বিএনপি ঘরাণার আর কোন প্রার্থী নেই বলে আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে থাকলে শেষ পর্যন্ত দেলোয়ারের কপাল খোলে যেতে পারে বলে মনে করছেন ভোটারেরা।

তবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কে পাবেন তার উপর নির্ভর করছে নির্বাচনী হাওয়া। খোরশেদ আলম খোকা দলীয় প্রতীক পেলে আওয়ামী ঘরাণার আর কেউ প্রার্থী হবেন কি না তা নিয়ে ভোটারদের মাঝে আলোচনা রয়েছে। কিন্তু এ দলটির মনোনয়ন অন্য কোন প্রার্থী পেলে সেক্ষেত্রে খোরশেদ আলম খোকা আগের মতো এবারও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে থাকবেন- এটি প্রায় শতভাগ নিশ্চিত। যদিও প্রার্থী হিসেবে খোরশেদ আলম খোকা, হাফিজুল ইসলাম জুয়েল এবং জাহাঙ্গীর আলম কেউ কাউকে ছাড় দিতে রাজী নন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!