1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে বাগানের মাল্টাগাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

নালিতাবাড়ী (শেরপুর) : সরকারী প্রকল্পের আওতায় সৃজিত নেছার উদ্দিন নামে এক কৃষকের মাল্টা বাগানের মাল্টার গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা।

গত ২৫ মার্চ শনিবার দিবাগত গভীর রাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের বেলতৈল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিকার চেয়ে ক্ষতিগ্রস্থ কৃষক নেছার উদ্দিন নালিতাবাড়ী থানায় অভিযোগ দিয়েছেন।

সরেজমিনে গেলে জানা যায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় প্রকল্পের মাধ্যমে বসতবাড়ির কাছেই নিজের ৬০ শতাংশ জমিতে মাল্টার চারা গত তিন বছর আগে রোপন করেন নেছার উদ্দিন। চলতি মৌসুমে ওইসব মাল্টার গাছে ফুল ও ফল ধরছিল। গত শনিবার দিবাগত গভীর রাতে কে বা কারা শত্রুতাবশত ওই মাল্টার বাগানের ফলন আসা ৩৭টি মাল্টার গাছ কেটে ফেলে। একইসঙ্গে বেশ কয়েকটি আম গাছের চারাও কেটে ফেলা হয়। পরদিন রোববার বাগানে গেলে বিষয়টি নজরে আসে নেছার উদ্দিনের। পরে তিনি এর প্রতিকার চেয়ে নালিতাবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে তিনি এ ক্ষতির জন্য স্থানীয় গোলাপ হোসেন, মুক্তার হোসেন, ইসমাইল হোসেন ও আব্দুর রশিদের নাম উল্লেখ করে জানান, উপরোক্ত ব্যক্তিদের সঙ্গে তার উদ্দিনের পূর্ব শত্রুতা চলছিল।

সরেজমিনে জানা গেছে, বাগানে ছাগল চড়ানোকে কেন্দ্র করে উল্লেখিত ব্যক্তিদের সঙ্গে নেছার উদ্দিনের বিবাদ চলছিল। এর আগে নেছার উদ্দিনকে তারা হুমকী দেওয়ায় উল্লেখিত ব্যক্তিদের নামে নেছার উদ্দিন কিছুদিন আগে নালিতাবাড়ী থানায় সাধারণ ডায়েরি করেছেন। যা পরবর্তীতে প্রসিকিউশন আকারে আদালতের নির্দেশে তদন্তাধীন রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপরোক্ত ব্যক্তিদের পক্ষে জানানো হয়, তারা এ বিষয়ে কিছুই জানেন না। তাদের ফাঁসানোর জন্য দোষারূপ করা হচ্ছে।

সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা নালিতাবাড়ী থানার এএসআই মাহবুব জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রকৃত ঘটনা তুলে ধরে মাল্টার গাছ কর্তনসহ প্রতিবেদন আদালতে পাঠানো হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর জানিয়েছেন, এ বিষয়ে ক্ষতিগ্রস্থ কৃষক নেছার উদ্দিনের লিখিত অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে বিষয়টি প্রতিকার করতে সহযোগিতা করা হয়েছে। এছাড়াও কর্তনকৃত মাল্টার গাছের স্থলে পুনরায় চারা প্রদান করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!