1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

লখনৌর রানপাহাড়ে চাপা, ২০০ টপকেও বড় হার পাঞ্জাবের

  • আপডেট টাইম :: শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ৫ উইকেটে ২৫৭, আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড লখনৌ সুপার জায়ান্টসের। বোঝাই যাচ্ছিল, এই ম্যাচ জেতা প্রায় অসম্ভবই হবে পাঞ্জাব কিংসের জন্য। সেটা হলোও। ২০০ টপকেও বড় হারই দেখতে হলো শিখর ধাওয়ানের দলকে।

শুক্রবার রাতে ঘরের মাঠের পাঞ্জাব কিংসকে ৫৬ রানে হারিয়েছে লখনৌ সুপার জায়ান্টস। তাতে নেট রানরেটে অভাবনীয় উন্নতি করে চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানসকে টপকে লিগ টেবিলের দুই নম্বরে উঠে এসেছে লোকেশ রাহুলের দল।

২৫৮ রানের প্রায় অসম্ভব এক লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে ৫৫ রান তুললেও ২টি উইকেট হারিয়ে বসে পাঞ্জাব। তারা শেষমেশ ১৯.৫ ওভারে ২০১ রানে অলআউট হয়ে যায়।

পাঞ্জাবের হয়ে লড়াকু হাফসেঞ্চুরি করেন অথর্ব টাইডে। ২৬ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করা অথর্ব শেষমেশ ৩৬ বলে ৬৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। তিনি ৮টি চার ও ২টি ছক্কা হাঁকান। এছাড়া সিকান্দর রাজা ৩৬, লিয়াম লিভিংস্টোন ২৩, স্যাম কারান ২১ ও জিতেশ শর্মা ২৪ রান করেন। মাত্র ১ রান করে আউট হন অধিনায়ক শিখর ধাওয়ান।

লখনৌর হয়ে ৩৭ রান খরচ করে ৪টি উইকেট নেন যশ ঠাকুর। ৩০ রানে ৩ উইকেট নেন নাভিন উল হক। রবি বিষ্ণুই ২টি ও মার্কাস স্টয়নিস ১টি উইকেট পকেটে পোরেন।

এর আগে ঘরের মাঠে টস জিতে লখনৌকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয়েছে পাঞ্জাব কিংসের। কাইল মায়ার্সের ব্যাটে উড়ন্ত সূচনাই করে লখনৌ। অধিনায়ক লোকেশ রাহুলকে নিয়ে ২০ বলে ৪১ রানের উদ্বোধনী জুটি গড়েন মায়ার্স। তবে রাহুল বেশিদূর এগোতে পারেননি।

৯ বলে ১২ করে সাজঘরের পথ ধরেছেন লখনৌ দলপতি। তবে তাতে ঝড় থামেনি মায়ার্সের। ২০ বলে ফিফটি হাঁকিয়েছেন ক্যারিবীয় এই ব্যাটার, সেটাও আবার কাগিসো রাবাদাকে ছক্কা মেরে।

রাবাদা অবশ্য ওই ওভারেই (ইনিংসের ষষ্ঠ ওভার) মায়ার্সকে সাজঘরে ফিরিয়েছেন। ২৪ বলে ৫৪ রানের ইনিংসে ৭টি চার আর ৪টি ছক্কা হাঁকান মায়ার্স।

এরপর আয়ুস বাদোনি ২৪ বলে খেলেন ৪৩ রানের ইনিংস। মার্কাস স্টয়নিসের সঙ্গে তৃতীয় উইকেটে তিনি গড়েন ৪৭ বলে ৮৯ রানের জুটি। স্টয়নিস আবার নিকোলাস পুরানকে নিয়ে যোগ করেন ৩০ বলে ৭৬ রান।

৪০ বলে স্টয়নিসের ৭২ রানের ইনিংসে ছিল ৬টি চারের সঙ্গে ৫টি ছক্কার মার। ১৯ বলেই ৭ চার আর ১ ছক্কায় ৪৫ করেন পুরান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!