1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

সিনেমা ফ্লপ হওয়ায় যে তারকারা পারিশ্রমিক ফিরিয়ে দিয়েছিলেন

  • আপডেট টাইম :: রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩

বিনোদন ডেস্ক : বলিউডের প্রথম সারির তারকারা প্রতি সিনেমার জন্য মোটা অঙ্কের পারিশ্রমিক নেন। সময়ের সঙ্গে তাদের পারিশ্রমিকের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু হিন্দি সিনেমার বেশ কজন তারকা অভিনেতা রয়েছেন, যারা তাদের সিনেমা মুক্তির পর পারিশ্রমিকের মোটা অঙ্ক ফিরিয়ে দিয়েছেন। এমন কজন জনপ্রিয় অভিনেতাকে নিয়ে এই প্রতিবেদন।

শাহরুখ খান

বলিউড বাদশা শাহরুখ খান। অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। তার অভিনীত ‘দিলওয়ালে’ সিনেমা ২০১৫ সালে মুক্তি পায়। আর ‘জিরো’ সিনেমা মুক্তি পায় ২০১৮ সালে। এ দুটো সিনেমাই বক্স অফিসে ব্যর্থ হয়। পরে শাহরুখ খান প্রযোজকদের ডিস্ট্রিবিউশন খরচের ৫০ শতাংশ ফেরত দেন। ২০১৭ সালে মুক্তি পায় শাহরুখের ‘জব হ্যারি মেট সেজাল’। এটিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এজন্য ডিস্ট্রিবিউশন খরচের ৩০ শতাংশ অর্থ ফিরিয়ে দেন এই নায়ক।

আমির খান

বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’খ্যাত তারকা অভিনেতা আমির খান। কিন্তু গত কয়েক বছর ধরে এই খ্যাতির সুবিচার করতে পারছেন না তিনি। এর সবচেয়ে বড় উদাহরণ গত বছর মুক্তিপ্রাপ্ত তার ‘লাল সিং চাড্ডা’ সিনেমা। বক্স অফিসে সিনেমাটির ভরাডুবি হয়। এরপর দর্শক-সমালোচকদের নেতিবাচক মন্তব্য কুড়ায় এটি। বক্স অফিসে ব্যর্থ হওয়ায় আমির খান প্রায় ১০০ কোটি রুপি ক্ষতিপূরণ দেন।

সালমান খান

বলিউড সুপারস্টার সালমান খান। অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। কিন্তু তার অভিনীত সিনেমাও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। যেমন ২০১৬ সালে মুক্তি পায় ‘টিউবলাইট’। পরিবেশকদের লোকসানের কথা বিবেচনা করে ৫৫ কোটি রুপি ফেরত দিয়েছিলেন সালমান খান।

বিজয় দেবরকোন্ডা

তেলেগু সিনেমার অভিনেতা বিজয় দেবরকোন্ডা অভিনীত সিনেমা ‘লাইগার’। গত বছরের ২৫ আগস্ট তেলেগু ভাষার পাশাপাশি হিন্দি ভাষায় মুক্তি পায় এটি। ১৭৫ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। মুক্তির আগে দর্শকের মধ্যে কৌতূহল জাগলেও বক্স অফিসে মাত্র ৫০ কোটি রুপি আয় করেছিল এটি। এতে মোটা অঙ্কের ক্ষতির মুখে পড়ে পরিবেশকরা। পরে পারিশ্রমিক থেকে ৬ কোটি রুপি প্রযোজককে ফেরত দেন বিজয়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!