1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন

ব্রাজিল তারকার জোড়া গোলে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

  • আপডেট টাইম :: রবিবার, ৭ মে, ২০২৩

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগার শিরোপা জয় আর সম্ভব নয় রিয়াল মাদ্রিদের পক্ষে। যে কারণে ট্রেবল জয়ের সম্ভাবনাও নেই। তবে, আরও দুটি ভ্যালুয়েবল শিরোপা জয়ের সম্ভাবনা ছিল লজ ব্লাঙ্কোজদের সামনে। যার একটি শনিবার রাতে জিতে নিয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

কোপা ডেল রে’র সেমিফাইনালে বার্সেলোনাকে হারিয়ে ফাইনালে ওঠার পরই বোঝা গিয়েছিলো, রিয়ালই হতে যাচ্ছে এবারের চ্যাম্পিয়ন। ফাইনালে প্রতিপক্ষ ছিলো ওসাসুনা। শনিবার রাতে শিরোপা লড়াইয়ে ওসাসুনার মুখোমুখি হয় রিয়াল।

সেখানেই ২-১ গোলে ওসাসুনাকে হারিয়ে কোপা ডেল রে চ্যাম্পিয়ন হলো রিয়াল মাদ্রিদ। লজ ব্লাঙ্কোজদের হয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। এই দুই গোলেই অবদান ছিলো আরেক ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের। মূলত তার বানিয়ে দেয়া বলই শেষ মুহূর্তে জালে জড়ান রদ্রিগো। ওসাসুনার হয়ে একটি গোল করেন লুকাস তোরো।

real madrid

২০১৪ সালের পর আর কোনো কোপা ডেল রে শিরোপা জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। অথচ, এই সময়ের মধ্যে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছে তারা। এ নিয়ে ২০তম কোপা ডেল রে শিরোপা জিতলো মাদ্রিদের জায়ান্ট ক্লাবটি। সর্বোচ্চ ৩১টি কোপা শিরোপা রয়েছে বার্সার এবং ২৩টি রয়েছে অ্যাথলেটিক বিলবাওয়ের।

ওসাসুনার সামনে প্রথম কোনো বড় শিরোপা জয়ের সুযোগ ছিল। কিন্তু ২০০৫ সালের পরও এবারও তারা ব্যর্থ হলো। ২০০৫ সালেও কোপার ফাইনালে উঠেছিলো ক্লাবটি।

সর্বশেষ ৩ ম্যাচের মধ্যে ২টিই হেরেছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানসিটির মুখোমুখি হওয়ার আগে এমন বাজে পারফরম্যান্স ভাবাচ্ছিলো রিয়াল সমর্থকদের। সে কারণে ওসাসুনার বিপক্ষে কোপার ফাইনাল ছিল তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তারওপর, লা লিগায় বার্সার চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে থাকার কারণে শিরোপা জয়ের সম্ভাবনাও নেই। সে কারণে কোপার এই শিরোপাটাও খুব গুরুত্বপূর্ণ ছিল রিয়ালের কাছে।

সে হিসেবে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল এবং শুরুতেই গোল আদায় করে নেয় তারা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই বাম পাশ থেকে অপ্রতিরোধ্য ভিনিসিয়ুসের কাছ থেকে বল পেয়ে ওসাসুনার জালে জড়িয়ে দেন রদ্রিগো। দ্বিতীয়ার্ধ শুরুর ১৩ মিনিট পরই রিয়ালকে স্তব্ধ করে দিয়ে গোল করেন ওসাসুনার লুকাস তোরো।

কিন্তু ৭০তম মিনিটে সেই ভিনিসিয়ুসের তৈরি করে দেয়া একটি লুজ বল আলতো টোকায় ওসাসুনার জালে জড়িয়ে দেন রদ্রিগো। এটাই হয়ে গেলো জয়-পরাজয় নির্ধারক। ম্যাচে ৬৫ ভাগ বল দখলে ছিল রিয়ালের। ভিনিসিয়ুস জুনিয়র অনেকগুলো গোলের সুযোগ সৃষ্টি করেছেন; কিন্তু সেখান থেকে কাজে লেগেছে কেবল দুটি।

ম্যাচ শেষে রদ্রিগো বলেন, ‘আমি সত্যি সত্যিই খুব খুশি। আমরা এ সপ্তাহেই বলছিলাম, কত লম্বা সময় পার হয়ে গেছে, রিয়াল মাদ্রিদ কোপা শিরোপা জিততে পারেনি। বিশেষ করে আমি তো জিততেই পারিনি।’

পরক্ষণেই তিনি বলেন, ‘আজ দুটি গোলই করেছি আমি। উফসসস, এটা আমার জন্য সত্যিই একটি বিশেষ রাত। সব সময়ই বলি এটা (কোপা ডেল রে) আমি চাই। কারণ, এই শিরোপাটাই শুধু আমার ছিল না। তবে আমি আরও অনেক বেশি কিছু চাই।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!