1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

রোমাঞ্চকর ম্যাচে তোরেসের হ্যাটট্রিকে বার্সার জয়

  • আপডেট টাইম :: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

স্পোর্টস ডেস্ক : ম্যাচের শুরু থেকেই বার্সেলোনার আধিপত্য। এরপর ভোজবাজির মতো পাল্টে যায় ম্যাচের চিত্র। তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচ জমিয়ে তোলেন ইসকো। তবে পয়েন্ট হারানোর শঙ্কা উড়িয়ে শেষ সময়ের জোড়া গোলে রিয়াল বেটিসকে ৪-২ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। হ্যাটট্রিক করে তাদের জয়ের নায়ক ফেরান তোরেস।

রোববার (২১ জানুয়ারি) বেটিসের ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই গুছিয়ে খেলতে থাকে বার্সেলোনা। তবে প্রথম আক্রমণটা করে বেটিস। পঞ্চম মিনিটে ইসকোর ক্রস বক্সে পান লুইস এনরিকে। এগিয়ে আসা গোলরক্ষক ইনাকি পেনার ওপর দিয়ে চিপ শট নিলেও ওপরের জালে পড়ে বল।

বার্সেলোনা ম্যাচের প্রথম ভালো আক্রমণ করে ২১তম মিনিটে। প্রথম আক্রমণেই এগিয়ে যায় সফরকারীরা। ২১তম মিনিটে ইলকাই গুন্ডোয়ানের শটে বল বেটিসের এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে যায় বক্সে পেদ্রির কাছে। তার পাসে ছয় গজ বক্সের মুখ থেকে অনায়াসে বল জালে পাঠান অরক্ষিত তোরেস।

এরপর আরও কয়েকটি আক্রমণ করে বার্সেলোনা। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। ফলে এক গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান তরেস। ইয়ামাল সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে পেছনে ফেলে ডান দিক দিয়ে বক্সে ঢুকে পড়েন। বাইলাইনের কাছ থেকে তার শট পোস্টে লাগার পর বাঁ পায়ের শটে জালে পাঠান তোরেস।

দুই গোলে এগিয়ে থাকার পর একটু গা ছাড়া ভাব নিয়ে খেলতে থাকে বার্সেলোনা। এই সুযোগেই পাল্টা আক্রমণে জোড়া গোল করেন ইসকো। ৫৬ থেকে ৫৯ মিনিট- এই সময়ের মধ্যে তাদের জালে দুবার বল পাঠিয়ে সমতা ফেরান স্প্যানিশ ফরোয়ার্ড।

প্রথমে বেটিসের একটি ক্রস পাঞ্চ করে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি পেনা। বক্সের ভেতর থেকে বুলেট গতির হাফ ভলিতে ঠিকানা খুঁজে নেন ইসকো। প্রথম গোলের রেশ না কাটতেই দ্বিতীয় গোলটি করেন ইসকো। অনেকটা ওপরে পা তুলে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান তিনি।

ম্যাচ যখন সমতায় শেষ হওয়ার দিকে তখনই ত্রাতা হয়ে আসেন ৮১তম মিনিটে বদলি নামা জোয়াও ফেলিক্স। নির্ধারিত সময়ের শেষ মিনিটে তোরেসের সঙ্গে ওয়ান-টু খেলে চমৎকার নিচু শটে দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ম্যাচ তখন উত্তেজনার তুঙ্গে। বার্সেলোনার সামনে তিন পয়েন্ট ধরে রাখার আর বেটিসের সামনে এক পয়েন্ট হাত করার। ঠিক এমন মুহূর্তে যোগ করা সময়ে হ্যাটট্রিক পূরণ করেন তোরেস। ইয়ামালের থ্রু বল ধরে চিপ শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড।

এই জয়ে ২০ ম্যাচে ১৩ জয় ও ৫ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা। দিনের আরেক ম্যাচে আলমেরিয়াকে ৩-২ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। তাদের সমান ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। ২১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে রিয়াল বেটিস।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!