1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

লামা হাসপাতালে চিকিৎসকের পর এবার কর্মচারী করোনা শনাক্ত

  • আপডেট টাইম :: রবিবার, ১৭ মে, ২০২০

বান্দরবান : বান্দরবান জেলার লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক এর পর এবার একজন কর্মচারীও করোনা শনাক্ত হয়েছে। রবিবার বিকেলে এ তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। গতকাল ১৬ মে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এর করোনা পজেটিভ রিপোর্ট আসার একদিন পর রবিার ১৭ মে বিকেলে একই হাসপাতালের চতূর্থ শ্রেণির কর্মচারী মহিলা আয়ার (৫৫) করোনা পজেটিভ রিপোর্ট আসে। এ নিয়ে হাসপাতালে দুজন করোনা শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য বিভাগ জানায়, গত ১৩ মে ৩৫ জনের নমুনা পাঠানো হয় কক্সবাজার ল্যাবে পরীক্ষার জন্য। এরমধ্যে গতকাল লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক এর করোনা পজেটিভ রিপোর্ট আসে এবং একই দিনের পাঠানো নমুনার আরেকটি পজেটিভ রিপোর্ট আসে আজকে সেটিও লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চতূর্থ শ্রেণির কর্মচারীর। তবে তাদের শরীরে কোন উপসর্গ নেই। এ নিয়ে লামা হাসপাতালের দুইজন করোনা শনাক্ত হল। আমরা তাদেরকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করছি। যারা তাদের সংস্পর্শে এসেছে তাদের কোয়ারেন্টন করেছি এবং হাসপাতালে অন্যান্যদের নমুনা সংগ্রহ করা হচ্ছে তাদেরও পরীক্ষা করা হবে।
বান্দরবান সিভিল সার্জন ডা. অংশৈ প্রু বলেন, লামা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো একজন কর্মচারী করোনা শনাক্ত হয়েছে। তবে এটা একই দিন ১৩ মে পাঠানো নমুনা। কিন্তু চিকিৎসকেরটা কালকে এসেছে আজকে আবার একটা এসেছে। পরীক্ষার রিপোর্ট দিতে বিলম্ব করায় একটা সমস্যা হয়ে যাচ্ছে কারন কারো শরীরে উপসর্গ ও নেই কে আক্রান্ত কে আক্রান্ত না সেটা দেখে বুঝা যাচ্ছে না। ফলে তাদেরকে কোয়ারেন্টিন করা হচ্ছে না। তাই রিপোর্টগুলো যদি দ্রুত বা একসাথে দেয়া হত তাহলে আক্রান্ত বা আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন করতে সুবিধা হত। এটার জন্য আমরা বেশ কয়েকবার বলেছি আবারো বলব।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com