1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে এক মিনিটের বাজার উদ্বোধন

  • আপডেট টাইম :: রবিবার, ১৭ মে, ২০২০

বান্দরবান : বান্দরবানে দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষের জন্য বিনামূল্যে “এক মিনিটের বাজার” এর উদ্বোধন করে বান্দরবান সেনাবাহিনী।
রবিবার সকালে বান্দরবান স্টেডিয়ামে এ বাজার উদ্বোধন করেন বান্দরবান ৬৯ পদাতিক সেনা রিজিয়ন এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান, এএফডব্লি¬উসি, পিএসসি। জিওসি ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশে সেনা রিজিয়নের উদ্যোগে এসময় বান্দরবান সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি, মেজর ইফতেখার, জিএসও-২ ও সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। এ বাজার থেকে প্রতিবন্ধী, অসহায়, হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে বিনামূল্যে ৮ প্রকারের দ্রব্যসামগ্রী প্রদান করেন সেনাবাহিনী। এর মধ্যে রয়েছে, চাল, আলু, ঢেঁড়শ, শসা, বরবটি, শাক, মিষ্টি কুমড়া ও কাঁচামরিচ।
সেনা রিজিয়ন সূত্র জানায়, অসহায় হত দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের তালিকা তৈরি করে প্রত্যেককে একটি করে টোকেন দেয়া হয়। আর এই টোকেন দিয়ে সবাই “এক মিনিটের বাজার” থেকে সংগ্রহ করছেন তাদের প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী। বান্দরবানে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সুশৃঙ্খল ভাবে আয়োজিত এই ব্যতিক্রমি বাজারে বিনামূল্যে বাজার করতে পেরে খুশি অসহায়,হত দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ।

এক মিনিট বাজার উদ্ধোধনকালে ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত খেটে খাওয়া মানুষের জন্য মূলত আমাদের এই আয়োজন। যারা অর্থনৈতিকভাবে কষ্টে দিন কাটাচ্ছে। মানুষকে সবজি দেওয়ার মূল কারণ হলো- করোনার কারণে যান চলাচল বন্ধ থাকায় এবং মানুষ ঘর থেকে বের না হওয়ার কারণে কৃষকের ফসল জমিতে নষ্ট হচ্ছে। তারা উৎপাদিত ফসল বিক্রি করতে না পারায় আর্থিকভাবে চরম ক্ষতির সম্মুখীন হচ্ছে। সেই কারণে কৃষকদের কাছ থেকে তাদের উৎপাদিত ফসল সেনাবাহিনী ন্যায্য মূল্যে কিনে তাদের অর্থনৈতিক ক্ষতি থেকে কিছুটা হলেও রক্ষা করছে।
তিনি আরও বলেন, বান্দরবান রিজিয়ন ও সদর সেনা জোনের অক্লান্ত পরিশ্রমে “এক মিনিটের বাজার” নামে এ উদ্যোগটি হাতে নেওয়া হয়েছে। এই বাজারের দ্রব্যগুলো প্রান্তিক কৃষকের ক্ষেত থেকে প্রতিনিধির মাধ্যমে ক্রয় করা হয়েছে। তাতে এই দুঃসময়ে কৃষকেরা তাদের ন্যায্য মূল্য পাছে। করোনা পরিস্থিতি যতদিন থাকবে এ ধরণের মানবিক উদ্যোগ অব্যাহত থাকবে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com