1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

এরফানের বাসায় যা পেলো র‌্যাব

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

ঢাকা: ঢাকা-৭ আসনের সংসদ সদস্য (এমপি) হাজী সেলিমের ছেলে মোহাম্মদ এরফান সেলিমের বাসা থেকে অবৈধ অস্ত্র, মদ ও বিয়ার জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এছাড়া বাসার ভেতর থেকে বেশকিছু ওয়াকিটকিও জব্দ করা হয়েছে।

জানা গেছে, উচ্চক্ষমতা সম্পন্ন এসব ওয়াকিটকি দিয়ে আশপাশের ১২ কিলোমিটার পর্যন্ত যোগাযোগ রক্ষা করা যায়।

সোমবার (২৬ অক্টোবর) দিনভর উদ্ধার অভিযান শেষে সন্ধ্যায় র‌্যাবের লিগাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ সাংবাদিকদের এসব তথ্য জানান।

আশিক বিল্লাহ জানান, অস্ত্র ও মাদক রাখার দায়ে তাকে পৃথকভাবে ১ বছরের (৬ মাস করে) সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তার বাসা থেকে অবৈধ বিদেশি অস্ত্র (পিস্তল) ও বিদেশি মাদক উদ্ধারের ঘটনায় র‌্যাব বাদী হয়ে অস্ত্র ও মাদক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করবে।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

অভিযানে ইরফানের বাসা থেকে অবৈধ ও অনুমোদনহীন বিভিন্ন ধরণের ৩৮/৪০টি ওয়াকিটকি, একটি ওয়াকিটকি বেইজ স্টেশন, ওয়াকিটকি সেন্টার ও আধুনিক ওয়াকিটকি সেন্টার ভিএইচএফ সিন্টেম ডিভাইস ৩টি উদ্ধার করা হয়। সেইসঙ্গে একটি নেটওয়ার্ক জেমার পাওয়া যায়। এসব সাধারণত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবহার করে থাকে। কিন্তু ইরফার তা অবৈধভাবে ও অনুমোদনহীনভাবে নিজ বাড়িতে রেখে ও ব্যবহার করে আসছিল।

লে. কর্নেল আশিক বিল্লাহ জনান, আমরা তথ্য পেয়েছি– পুরান ঢাকা এলাকার চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতে এসব অবৈধ ওয়াকিটকি ব্যবহার করতেন ইরফান।

রোববার (২৫ অক্টোবর) সন্ধ‌্যায় নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের অভিযোগ ওঠে এরফানসহ কয়েকজনের বিরুদ্ধে। এ ঘটনায় ধানমন্ডি থানায় ভুক্তভোগীর পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। সেখানে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুজনকে আসামি করা হয়। তাদের মধ্যে এরফানের গাড়ির চালক মিজানুর রহমানকে গ্রেপ্তার করেছে ধানমন্ডি থানা পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!