1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২৪, শনাক্ত ২,২৫২

  • আপডেট টাইম :: শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

বাংলার কাগজ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৬ হাজার ৭৭২ জনের প্রাণহানি হল। গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ২ হাজার ২৫২ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ২৭২তম দিনে আজ শুক্রবার (৪ ডিসেম্বর)), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫২৭টি। আর দেশের মোট ১১৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫,৪৩০টি। এর মধ্যে ২,২৫২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪.৫৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৮ লাখ ৩৬ হাজার ৪১১টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.৭১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ২০ জন পুরুষ ও ৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৬,৭৭২ জনের মধ্যে ৫ হাজার ১৮৪ জন পুরুষ ও ১,৫৮৮ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ২ হাজার ৫৭২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২.৪৮ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৯০ হাজার ৯৫১ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪১ হাজার ৫৯৩ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৯৯৭ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!