1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

যুক্তরাজ্যে একই দিনে বাংলাদেশি দুই ভাইয়ের মৃত্যু

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

প্রবাসের ডেস্ক : প্রবাসে বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম তরুণ সংগঠক ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল লেইছ মিয়া এবং তার বড় ভাই বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আকদ্দুস আলী মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে বড় ভাই আকদ্দুস আলী রয়েল লন্ডন হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর ১০ ঘণ্টা পর সন্ধ্যায় নিজ বাসায় মৃত্যুবরণ করেন ছোটভাই আবুল লেইস মিয়া। তারা দুইজনই করোনায় আক্রান্ত ছিলেন বলে জানা গেছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি ৩ ছেলে ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি নিউহ্যামে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসশী গ্রামে।

এদিকে মৃত্যুকালে বড় ভাই আকদ্দুস আলীর বয়স হয়েছিল ৭৫ বছর, তিনি স্ত্রী, ৪ ছেলে ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। সদ্য প্রয়াত আবুল লেইস মিয়া একাত্তরে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সংগ্রহে একজন তরুণ সংগঠক হিসেবে ব্যাপক ভূমিকা রাখেন।

তাদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। যুক্তরাজ্যে আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ এক বিবৃতিতে তাদের মৃত্যুতে গভীর শোক ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

নেতারা বলেন, মুক্তিযুদ্ধের একজন তরুণ সংগঠক হিসেবে প্রবাসে তিনি অসামান্য অবদান রেখেছেন এবং ৭৫ পরবর্তী জাতীয় দুঃসময়ে প্রবাসে আওয়ামী লীগের একজন দক্ষ সংগঠক হিসেবে কাজ করে গেছেন মরহুম আবুল লেইছ মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!