1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

ঘাইলারা শামছুল হক স্মৃতি উচ্চ বিদ্যালয় : অভিভাবক সদস্য পদে নির্বাচনে নিয়ামুল কাউসার প্যানেলের জয়

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৬ মে, ২০২৩

নালিতাবাড়ী (শেরপুর) : অনেক জল্পনা-কল্পনা, উদ্বেগ-উদ্দীপনা আর তুমুল প্রতিযোগিতার অবসান ঘটিয়ে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী ‘ঘাইলারা শামছুল হক স্মৃতি উচ্চ বিদ্যালয়’ এর অভিভাবক সদস্য পদে নির্বাচন বৃহস্পতিবার (২৫ মে) সম্পন্ন হয়েছে। এতে ৫জন অভিভাবক সদস্য পদের মধ্যে ৪টিতেই বিজয়ী হয়েছেন বর্তমান কাকরকান্দি ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রার্থী নিয়ামুল কাউসার প্যানেল। মাত্র একটিতে জয়ী হয়েছেন প্রতিদ্বন্দ্বি ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিউদ্দিন মন্ডল প্যানেল।

ফলে নিয়ামুল কাউসার সভাপতি হওয়ার সম্ভাবনা বেড়ে গেছে বহুগুণে। তারুণ্যনির্ভর ও সময়োপযোগীতার কথা ভেবে অভিভাবক সদস্য, সংরক্ষিত নারী অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা নিয়ামুল কাউসারকেই সভাপতি করবেন বলে ইতিমধ্যেই আলোচনার জন্ম নিয়েছে।

অভিভাবক সদস্য পদে নির্বাচিতরা হলেন- নিয়ামুল কাউসার প্যানেলের অভিভাবক সদস্য বকুল হোসেন ১৫৮ ভোট (প্রথম), নাজমুল ইসলাম ১৫৭ ভোট (দ্বিতীয়), মুক্তার হোসেন ১৫০ ভোট (চতূর্থ) এবং নারী অভিভাবক সদস্য ফজিলা খাতুন ১৬০ ভোট (প্রথম)। অন্যদিকে শফিউদ্দিন মন্ডল প্যানেলে অভিভাবক সদস্য পদে ১৫৩ ভোট (তৃতীয়) পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রত্যন্ত অঞ্চল ঘাইলারায় তৎকালীন সময়ে বিএ পাশ এবং মুক্তিযুদ্ধের প্রশিক্ষণে অংশগ্রহণকারী যুবক শামছুল হকের নামে ১৯৭০ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পারিবারিক চাপে আত্মসমর্পনের পর মুক্তিবাহিনী শামছুল হককে ধরে নিয়ে হত্যা করায় পরবর্তীতে বিদ্যালয়টিকে ‘শামছুল হক স্মৃতি উচ্চ বিদ্যালয়’ নামকরণ করা হয়। গত প্রায় এক বছর ধরেই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদটি নিয়ে বর্তমান কাকরকান্দি ইউপি চেয়ারম্যান নিয়ামুল কাউসার এবং পঞ্চায়েত বাড়ির মাঝে ব্যাপক প্রতিযোগিতা ও লবিং চলছিল। ফলে নিয়ামুল কাউসার সভাপতি মনোনীত হওয়ার পরপরই তা চূড়ান্ত করার আগেই পঞ্চায়েত বাড়ির পক্ষে বিদ্যালয়ের গ্রন্থাগারিক মুঞ্জুরুল হক মাসুদ নানা স্থানে অভিযোগ তুলে তা স্থগিত রাখেন। এমতাবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এডহক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ নিয়ে দীর্ঘ সময় ধরে ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা হয়ে আসায় বিদ্যালয়ের নির্বাচনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনকেও অনেকটাই হার মানায়।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাধ্যমিক এবং মাদরাসা শিক্ষা উপজেলা স্ট্যান্ডিং কমিটির সভাপতি আমিনুল ইসলাম, সহকারী পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল রায়হানা ইয়াসমিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক, প্রেসক্লাব নেতৃবৃন্দসহ প্রত্যেকেই দিনভর নির্বাচন পর্যবেক্ষণ করেন। বিদ্যালয়ের চারপাশে শতশত এলাকাবাসী দিনভর ভির করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন শেষে বিকেলে ফলাফল ঘোষণার করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার ও রিটার্নিং অফিসার শাহ জামাল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!