1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২:০৭ অপরাহ্ন

‘যৌথ আলোচনার দলিল সীমান্ত হত্যা বন্ধে ভূমিকা রাখবে’

  • আপডেট টাইম :: শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেছেন, উভয় দেশের সম্মতির ভিত্তিতে ‘যৌথ আলোচনার দলিল’ স্বাক্ষর হয়েছে। চুক্তি স্বাক্ষরের ফলে আগামীতে সীমান্ত হত্যা বন্ধ ও চোরাচালান রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রাজধানীর বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে বিজিবি ও বিএসএফের মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনের শেষ দিন শনিবার (১৯ সেপ্টেম্বর) এ সব কথা বলেন তিনি।

আগামীতে দিল্লিতে একই ধরনের বৈঠক করা যায় কি না সেই ব্যাপারে আলোচনা হয়েছে বলে তিনি জানান।

এবারের সম্মেলনে সীমান্ত হত্যা বন্ধ, সীমান্তে মাদক চোরাচালান রোধ, কাঁটাতারের বেড়া ডিঙিয়ে অবৈধভাবে প্রবেশ, অস্ত্র-মাদক পাচারসহ ১৩টি ইস্যু নিয়ে আলোচনা হয়।

গত ১৭ সেপ্টেম্বর সকালে আনুষ্ঠানিকভাবে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনে বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করে। সম্মেলনে বিজিবির মহাপরিচালক ছাড়াও অতিরিক্ত মহাপরিচালকরা ও বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার, প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিএসএফে সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধান রাকেশ আস্থানা দুইপক্ষের আলোচনার নেতৃত্ব দেন। ভারতের বিএসএফ প্রধানসহ ৬ সদস্যের প্রতিনিধিদল অংশগ্রহণ করে। এছাড়া, বিএসএফ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!